সর্বশেষ আপডেট : ৩৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ২১ অক্টোবর ২০২৪ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

জম্মু-কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ৬ শ্রমিকসহ নিহত ৭

ডেইলি সিলেট ডেস্ক ::

জম্মু ও কাশ্মীরের গান্দেরবাল জেলায় সন্ত্রাসী হামলায় ছয় নির্মাণ শ্রমিক ও একজন চিকিৎসক নিহত হয়েছেন। গতকাল বরিবার রাতে সন্ত্রাসীরা একটি বেসরকারি কম্পানির কর্মীদের ওপর গুলি চালালে এই ঘটনা। তারা সেখানে একটি টানেল তৈরির কাজ করছিল।

বর্তমানে এলাকাটি সেনাবাহিনী ও পুলিশ ঘিরে রেখেছে এবং সন্ত্রাসীদের খুঁজে বের করার জন্য অভিযান চলছে।

স্থানীয় এবং এলাকার বাইরের অনেকই ক্যাম্পসাইটে উপস্থিত ছিল। ঘটনাস্থলে কমপক্ষে দুইজন সন্ত্রাসী গুলি চালায়। হতাহতরা হলেন কাশ্মীরের নয়িদগাম বাডগামের বাসিন্দা ডাঃ শাহনওয়াজ, পাঞ্জাবের গুরুদাসপুরের গুরমিত সিং, মোহাম্মদ হানিফ, নিরাপত্তা ব্যবস্থাপক ফাহিম নাসির এবং বিহারের কলিম, মধ্যপ্রদেশের মেকানিক্যাল ম্যানেজার অনিল কুমার শুক্লা এবং শশী আবরোল, জম্মুর একজন ডিজাইনার।হামলাকারীরা একটি ইনসাস রাইফেল রেখে গেছে।

এ ঘটনায় কম্পানির দুটি গাড়িও পুড়ে গেছে। হামলার ঘটনাস্থলে গণমাধ্যমকে ঢুকতে দিচ্ছে না পুলিশ। চলমান তল্লাশি অভিযানের কারণে সাংবাদিকদের হামলার স্থান থেকে ৫০ কিলোমিটার দূরে মণিগামের বাইরে যেতে দেওয়া হয়নি বলে পুলিশ জানিয়েছে।
জম্মু ও কাশ্মীরের নবনির্বাচিত মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এ হামলাকে ‘এলাকার বাইরের শ্রমিকদের ওপর নৃশংস এবং কাপুরুষোচিত আক্রমণ’ বলে অভিহিত করেছেন।

আবদুল্লাহ বলেন, ‘এই লোকেরা এলাকার একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রকল্পে কাজ করছিলেন। এই জঙ্গি হামলায় ২ জন নিহত হয়েছে এবং আরো ২-৩ জন আহত হয়েছে। আমি নিরস্ত্র নিরীহ মানুষের ওপর এই হামলার তীব্র নিন্দা জানাই এবং তাদের প্রিয়জনদের প্রতি আমার সমবেদনা জানাই।’

জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নর মনোজ সিনহা বলেছেন, ‘পুলিশ, সেনাবাহিনী এবং নিরাপত্তা বাহিনীকে পূর্ণ স্বাধীনতা দেওয়া হয়েছে।’ তিনি জনগণকে আশ্বস্ত করে বলেছেন, ‘এই ঘৃণ্য কাজের পিছনে যারাই আছে তাদের শাস্তি হবে।

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গড়করি ‘ভয়াবহ’ সন্ত্রাসী হামলার নিন্দা করেছেন। এক্স-এর একটি পোস্টে মন্ত্রী বলেন, ‘নিরীহ শ্রমিকরা একটি গুরুত্বপূর্ণ অবকাঠামো প্রকল্পে নিযুক্ত ছিল।’ তিনি পোস্টে আরো লিখেন, ‘আমি জম্মু ও কাশ্মীরের গগনগির সোনামার্গের নিরপরাধ শ্রমিকদের ওপর ভয়ঙ্কর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা করছি।’

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘নিরাপরাধ নাগরিকদের হত্যা এবং সাধারণ জনগণের মধ্যে সহিংসতা ও সন্ত্রাস ছড়ানোর মতো কাজ মানবতার বিরুদ্ধে অপরাধ। গোটা দেশ এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ।’

টার্গেটেড কিলিং সাম্প্রতিক সময়ের মধ্যে সবচেয়ে মারাত্মক হয়ে উঠেছে। কেন্দ্রশাসিত অঞ্চলটিতে একটি সরকার শপথ নেওয়ার কয়েকদিন পর এই হামলার ঘটনা ঘটল। ওমর আবদুল্লাহর ন্যাশনাল কনফারেন্স কংগ্রেসের সঙ্গে জোট করে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে এবং সরকার গঠন করে। ২০১৪ সালের পর প্রথমবারের মতো নির্বাচন অনুষ্ঠিত হয় জম্মু ও কাশ্মীরে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: